• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা

সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

প্রকাশ:  ১১ মার্চ ২০১৯, ১৪:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সরকারি বরাদ্দকৃত সম্পদের সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে। দেশের সকল সেক্টরে সমতালে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আমাদের সীমিত সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা কোথায় ছিলাম, গত ১০ বছরে কতটুকু অগ্রগতি হয়েছে-তা আজ দেশবাসীর কাছে দৃশ্যমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখেছে জনগণ। যার ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নিরঙ্কুশ বিজয় অর্জনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। গত শনিবার বিকেলে হাজীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপ্রধানের বক্তব্যে এসব কথাগুলো বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম।  
    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনোয়ারুল আজিম। বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার এবং পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন। এর আগে সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাসপাতাল মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা মোঃ শোয়াইব।
    আরো বক্তব্য রাখেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, সদস্য ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ আহমেদ তানভির হাসান, সদস্য ও প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী ও পৌর  ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আজাদ হোসেন মজুমদার।
    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক মোঃ হাফিজুর রহমানের সঞ্চালনে উপজেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভায় হাসপাতাল ও এর আওতাধীন কমিউনিটি ক্লিনিকের জন্য বরাদ্দকৃত ঔষধ এবং অন্যান্য মালামাল সংরক্ষণের জন্যে নতুন স্টোর ভবন নির্মাণ, রামচন্দ্রপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের জন্যে নতুন ভবন নির্র্র্মাণ, হাসপাতালের ভূূমি সংক্রান্ত মামলা, শূন্যপদে কনসালটেন্ট ও চিকিৎসক পদায়ন, অ্যাম্বুুলেন্সের চালক নিয়োগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
    এ সময় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, সদস্য ও থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, সদস্য ও মহিলা ভাইস চেয়ারম্যান পারবিন ইসলাম কমিটির অন্যান্য সদস্য ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাওয়া উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুুরাদ, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ আব্দুর রশিদ এবং হাসপাতালের কর্মকর্তা, আওয়ামী লীগ, যুুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।