• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধুর আদর্শে শিশু-কিশোরদের গড়ে তোলা খুবই জরুরি : অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৯, ০৯:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। পেতাম না লাল-সবুজের পতাকা, পেতাম না একটি স্বাধীন ভূ-খ-। সেই বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করার অন্যতম উদ্দেশ্য হচ্ছে আজকের শিশু-কিশোররা যেনো বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের গড়ে তোলে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তারা যেনো তাদের মেধাকে কাজে লাগায় সে বিষয়ে উদ্বুদ্ধ করতেই এ আয়োজন। বঙ্গবন্ধুর আদর্শে শিশু-কিশোরদের গড়ে তোলা খুবই জরুরি।
    জাতীয় শিশু-কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯-এর উপজেলা পর্যায়ে বাছাই পর্যায়ের পুরস্কার বিতরণের পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
    মতলব উত্তর উপজেলা পরিষদ কমপ্লেক্সের হলরুমে শনিবার বিকেলে সংগঠনের উপজেলা কমিটির সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিনের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক প্রভাষক কামরুল আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। অনুষ্ঠানের আলোচক ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক সিআইপি কামাল উদ্দিন এবং আহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি এএসএম কামরুল আহসান।
    বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও চরকালিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গোলাম রাব্বানী পাপ্পু। আরো বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গাজী আইয়ূব আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ মহসীন মিয়া মানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন প্রমুখ।
    সাংস্কৃতিক প্রতিযোগিতায় মতলব উত্তর উপজেলার বেশ ক’টি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

 

সর্বাধিক পঠিত