• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে জাতির পিতার জন্মবার্ষিকীর আলোচনা সভা

রাজনীতির এই মহাকবির জীবনের প্রতিটি সময় এক একটি ইতিহাস : মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৯, ১০:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ফরিদগঞ্জে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, আমাদের জাতির পিতার জীবনী এবং তাঁর আদর্শকে লালন ও চর্চা করা উচিত। রাজনীতির এই মহাকবির জীবনের প্রতিটি সময় এক একটি ইতিহাস। টুঙ্গিপাড়ার সেই দূরন্ত ছেলে খোকা শুধু সাহসীই ছিলেন না, ছিলেন জনদরদী। মানুষের দুঃখ তিনি সইতে পারতেন না। তাইতো যখনই তিনি গ্রামে অভাবী লোকজন দেখতেন, নিজেদের ধানের গোলা থেকে অকাতরে ধান বিলিয়ে দিতেন। এমনকি নিজের গায়ের জামা ও শীতের কাপড় বিলিয়েছেন। শিশুকাল থেকে তাঁর এই মহানুভবতাই তাকে বঙ্গবন্ধু বানিয়েছে। তাঁর সুনিপুন নেতৃত্বে আমরা বাংলাদেশ নামে একটি দেশ ও জাতি হিসেবে স্বীকৃতি পেয়েছি। ৭ মার্চের তাঁর ঐতিহাসিক ভাষণের কয়েকটি লাইনের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা যদি নিজেদের রাজনৈতিক জীবনে তাঁর এই মূল্যবান ভাষণ চর্চা করি এবং অনুধাবন করতে পারি, তবেই আমরা একটি শান্তি ও সমৃদ্ধিময় বাংলাদেশ গড়তে সক্ষম হবো।
    তিনি নিজ এলাকা ফরিদগঞ্জ উপজেলার কথা উল্লেখ করে বলেন, বিগত সংসদ নির্বাচনের পর থেকে ফরিদগঞ্জে একটি শান্তির সুবাতাস বইছে। আমাদের সকলের দায়িত্ব তা বজায় রাখা। কোনো অপশক্তি যাতে আমাদের ক্ষতি করতে না পারে, সেজন্যে সকলকে সজাগ থাকতে হবে।
    গতকাল ১৭ মার্চ রোববার সকালে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত এ আলোচনা সভা উপজেলা মুক্তিযোদ্ধা  সংসদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজের সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শহিদ উল্যা তপাদারের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম কণ্ট্রাক্টর, উপজেলা শিক্ষা অফিসার মনির উজ্জামান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের জেলা সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, যুব মহিলা লীগের সভাপতি সুলতানা রাজিয়া । এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।
    সকাল ৮টায় উপজেলা পরিষদের সামনে থেকে র‌্যালি  বের হয়। বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপির নেতৃত্বে র‌্যালিটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শ’ শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

 

 

সর্বাধিক পঠিত