• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মাসিক আইনশৃঙ্খলা বিষয়ক সভা

মাদক, সন্ত্রাসসহ সামাজিক অবক্ষয় থেকে ফরিদগঞ্জকে মুক্ত করবো : মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রকাশ:  ২০ মার্চ ২০১৯, ১৪:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের শেষ দুটি লাইনে বলেছিলেন ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। তিনি মুক্তির সংগ্রাম বলতে শোষণের হাত থেকে দেশকে রক্ষা করার সাথে সাথে দেশকে অর্থনৈতিক দুরবস্থা, সামাজিক অবক্ষয়, সন্ত্রাসসহ এসব কিছু থেকে মুক্তির কথা বলেছিলেন। সে ধারাবাহিকতা বজায় রেখে বর্তমানে আমরা অর্থনৈতিক মুক্তি পেতে চলেছি। মাদক সন্ত্রাসসহ সামাজিক অবক্ষয় থেকে রক্ষা পেতে এখনো কঠোর পরিশ্রম করে চলেছি। আশার কথা হচ্ছেÑফরিদগঞ্জ উপজেলায় গত কয়েক মাসে মাদক নির্মূলে পুলিশসহ সকলের ভুমিকার কারণে এর ভয়াবহতা হ্রাস পাচ্ছে। আগে মাদকসহ বিভিন্ন অপরাধে জড়িতদের ধরলে থানায় দালালদের উৎপাত বেড়ে যেত। আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থানা এলাকায় যাতে কোনো দালাল না থাকে তার ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছি। ফলে পুলিশ এখন অনেক নির্ভার হয়ে কাজ করতে পারছে। চুরি, ডাকাতি ছিনতাইসহ অপরাধ সমূহও হ্রাস পাচ্ছে।
    তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলায় কোনো ধরনের অপরাধীর স্থান হবে না। মাদক, সন্ত্রাসসহ সামাজিক অবক্ষয় থেকে ফরিদগঞ্জকে মুক্ত করবো। তবে এজন্যে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের লোকজনকে এগিয়ে আসতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে দুর্বার গতিতে এগিয়ে চলছে, সে ধারাবাহিকতায় ফরিদগঞ্জও এগিয়ে যাবে।
    গতকাল মঙ্গলবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা বিষয়ক মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকার, পৌর মেয়র মাহফুজুল হক, থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশিদ চৌধুরী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, ইউপি চেয়ারম্যান এইচ এম হারুনুর রশিদ প্রমুখ।
    এর আগে সকালে তিনি ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। কলেজ অধ্যক্ষ কুন্তল কৃষ্ণনাথের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজ, পৌর মেয়র মাহফুজুল হক, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা , সাবেক অধ্যক্ষ রুহুল আমিন খান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মেদ মজুমদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ।


    
   

সর্বাধিক পঠিত