• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানাতে হবে : মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রকাশ:  ২৮ মার্চ ২০১৯, ০৯:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, শুধু পাস করার জন্যে বই পড়লে হবে না, পাঠ্যবইয়ের পুরোটাই আমাদের পড়তে হবে, জানতে হবে। সেই সাথে বাংলাদেশের আজকের অবস্থান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কেও জানতে হবে। নিয়মিত পড়ালেখার বাইরে ইতিহাস ও ঐতিহ্য এবং বিজ্ঞান বিষয়ের বই পড়তে হবে। একজন শিক্ষার্থী যদি নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়তে চায়, তবে তাকে আদর্শবান ও সমাজহিতৈষী মানুষদের জীবনী সম্পর্কে জানতে হবে। মূলকথা, জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে। গতকাল বুধবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চরভাগল গ্রামে বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ জাবেদ আলী ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধা জাবেদ আলী একজন সমাজ সংস্কারক ছিলেন। তাই তাঁর স্মৃতি ধরে রাখতে এবং বিদ্যালয়বিহীন গ্রাম চরভাগলে তাঁর নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করা আমাদের নৈতিক দায়িত্ব। আমরা যদি এসব কৃতী সন্তানদের কথা ও ইতিহাস সম্পর্কে নূতন প্রজন্মকে না জানাই, তবে আমরা একসময় প্রজন্মের কাছে প্রশ্নবিদ্ধ হবো।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ এসএমএ মনসুর আহমদের সভাপ্রধানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার অর্ফিসার ইনচার্জ রকিব উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহম্মদ মজুমদার, সাবেক ইউপি চেয়ারম্যান খাজে আহাম্মদ ভূঁইয়া, চির্কাচাঁদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আবু জাফর মোঃ শামসুদ্দিন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নূরুন্নবী নোমান, ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিঃ মোঃ শাহজাহান ফিরোজ, সাধারণ সম্পাদক মোঃ শওকত করিম, অ্যাডঃ জাবেদ আলীর দুই কন্যা মনোয়ারা আমিন ও রওশন আরা বেগম। আলোচনা শেষে অতিথিবৃন্দ এলাকার কৃতী ও মেধাবী শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তি ও সনদপত্র তুলে দেন।

 

সর্বাধিক পঠিত