• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

খাজুরিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া

শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিলেই তারা আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে : অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০১৯, ১৬:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বলেছেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে জাতিকে নেতৃত্ব দেবে। তাই তাদের গড়ে ওঠার বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। তারা যেনো ভুল পথে পরিচালিত না হয়, লেখাপড়াকে ভালোভাবে আয়ত্ত্ব করে ভালো ফলাফল করতে পারে, সে ব্যাপারে শিক্ষক ও অভিভাবকদের বিশেষ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিলেই তারা আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। যে স্বপ্ন দেখেছেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী সবার আগে শিক্ষাকে বেশি গুরুত্ব দিয়েছেন। তাই বছরের প্রথমদিনে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত নূতন বই পৌঁছে দিচ্ছেন। মেয়েদের লেখাপড়ার দিকে এগিয়ে নিয়ে আসার জন্যে উপবৃত্তির ব্যবস্থা করেছেন। কারিগরি ও তথ্যপ্রযুক্তি শিক্ষা নিয়ে শিক্ষার্থীরা যাতে কর্মমুখী শিক্ষায় নিজেদের এগিয়ে নিয়ে যেতে পারে সেজন্যে বিশেষ ব্যবস্থা নিয়েছে বর্তমান সরকার। নারীরা যে পিছিয়ে নেই, খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ব্যাপক সংখ্যক মেয়েদের উপস্থিতিই তার প্রমাণ। ফলে আজ বলতে বাধ্য হচ্ছি প্রধানমন্ত্রীর স্বপ্ন দ্রুতই বাস্তবায়ন হচ্ছে।
গতকাল রোববার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোজাম্মেল ভূঁইয়ার সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিঠু, ইউপি চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ইলিয়াছ বেগ, আহসান উল্যা, নাছির আহম্মেদ, কামাল হোসেন, শাহ আলম কিরণ ও আশিকুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শওকত আলী বিএসসি।
আলোচনা সভাশেষে অতিথিবৃন্দ জেএসসি পরীক্ষার কৃতী শিক্ষার্থী ও বার্ষিক ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যানকে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

 

 

সর্বাধিক পঠিত