• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার : আলহাজ¦ অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০১৯, ১৪:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরে খরিপ/১ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। রোববার বিকেলে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীজ ও সার বিতরণের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ¦ অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি।
সভায় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে কৃষিক্ষেত্রে বিভিন্ন সফলতা ও উন্নতি হয়েছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরকার বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছে এবং ভর্তুকি দিয়ে আধুনিক কৃষি যন্ত্রপাতি কিনে দিচ্ছে।
তিনি আরো বলেন, জাতীয় সম্পদ ইলিশ রক্ষার্থে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। জাটকা ও মা ইলিশ রক্ষায় যে সময়ে নদীতে মাছ ধরা যাবে না সে সময় কেউ নদীতে নামতে পারবে না। সরকার জেলেদের স্বাবলম্বী করতে বিভিন্ন প্রণোদনার ব্যবস্থা করেছে।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মজিবুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, বৃহত্তর কুমিল্লার মৎস্য উন্নয়ন প্রকল্প কর্মকর্তা আব্দুস ছাত্তার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডঃ মহসিন মিয়া মানিক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন প্রমুখ। এছাড়া অ্যাডঃ আলহাজ¦ নূরুল আমিন রুহুল এমপি জেলেদের মাঝে ছাগল বিতরণ করেন।

 

 

সর্বাধিক পঠিত