• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা

ত্যাগী ও প্রকৃত আওয়ামী লীগের হাতেই দল নিরাপদ : মুহম্মদ শফিকুর রহমান এমপি

দল কীভাবে চলবে তা গঠনতন্ত্রের মধ্যেই সুস্পষ্ট বলা আছে : জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহাম্মেদ

প্রকাশ:  ২৫ এপ্রিল ২০১৯, ১১:৫৪ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১১:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল বুধবার ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে এ সভার আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। তিনি বলেন, এক সময়ে ফরিদগঞ্জে আওয়ামী লীগের দুর্দিন ছিলো। কিন্তু দল ক্ষমতায় আসার পর অনেক কিছুরই পরিবর্তন হয়েছে। তৃণমূল পর্যায়ে দলের শক্তি বৃদ্ধি পেয়েছে। ইতিপূর্বে তৃণমূল কাউন্সিলগুলোতে ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করা হয়নি। তারপরও আমরা সমর্থন দিয়েছি। কিন্তু এখন নূতন করে আবারো ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন করার লক্ষ্যে আজকের এই বিশেষ বর্ধিত সভা।
তিনি বলেন, ক্ষমতায় থাকার কারণে এখন দলে নেতার অভাব নেই। আওয়ামী লীগের মতো বৃহৎ দলের রশি ধরে প্রকৃত ও ত্যাগী নেতা-কর্মীরা ঝুলে রয়েছে। কিন্তু সেই রশির মধ্যে কিছু রাজাকার ঢুকে পড়লে রশি ছিঁড়ে পড়তে বাধ্য। তাই আজকের সভার মাধ্যমে আমি বলতে চাই, আগামীতে যে নেতৃত্ব আসবে তা যেন প্রকৃত ও ত্যাগী নেতাদের দিয়ে গড়া হয়। অর্থাৎ তৃণমূল থেকেই প্রকৃত আওয়ামী লীগের হাতে নেতৃত্ব আসতে হবে। কারণ ত্যাগী ও প্রকৃত আওয়ামী লীগের হাতেই আওয়ামী লীগ নিরাপদ। ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিকল্প নেই অপশক্তিকে রুখতে। জননেত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির জন্যে কাজ করছেন, তাঁকে নৈতিক ও দলীয়ভাবে সমর্থন দিতে তৃণমূল থেকেই আমাদের সাংগঠনিক শক্তি গড়ে তুলতে হবে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহাম্মেদ বলেন, দল কীভাবে চলবে তা গঠনতন্ত্রের মধ্যেই সুস্পষ্ট বলা আছে। তাই তৃণমূল অর্থাৎ ওয়ার্ড ও ইউনিয়ন এবং উপজেলা কাউন্সিল কীভাবে হবে তা গঠনতন্ত্র ফলো করলেই হবে। তবে আমাদের একথা মনে রাখতে হবে, সকলকে নিয়েই আমাদের পথ চলতে হবে। আজ আমি জেলা আওয়ামী লীগের পদে রয়েছি, কালকে নাও থাকতে পারি। তাই বলে দলের নেতা-কর্মীদের মূল্যায়ন করবো না তা হবে না। দলের বিরুদ্ধ শক্তির মধ্যে যদি আমার সহোদরও থাকে তবে তাকে বাদ দিয়েই দল সাজাতে হবে। আমার কাছে পরিবারের চেয়ে দল বড়। কারণ আমরা যে যেখানেই রয়েছি, তা একমাত্র দলের জন্যই। তাই আগাম ঈদের পর থেকে আপনারা প্রতিটি ওয়ার্ডে নিয়মতান্ত্রিকভাবেই কাউন্সিল অধিবেশন সম্পন্ন করবেন।
সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, উপজেলা পরিষদের সদ্য বিদায়ী ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন স্বপন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সহিদুল্যা তপাদার, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান আহমেদ রিপন, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বিআরডিবি চেয়ারম্যান মোতাহার হোসেন রতন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মাহফুজুল হক, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক সোহেল চৌধুরী, ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ আলমগীর হোসেন, ১০নং ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হোসেন।
সভায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহ আলম, বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জিএস তছলিম আহাম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হোসেন বাবুল পাটওয়ারী, লোকমান তালুকদারসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত