• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ প্রেসক্লাবের ইফতার মাহফিলে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

রমজানে যেই ধর্মীয় অনুশাসন মেনে চলি, তাতে হিংসা হানাহানি থাকার কথা নয়

প্রকাশ:  ২৮ মে ২০১৯, ১৪:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল সোমবার ঐতিহ্যবাহী ফরিদগঞ্জ প্রেসক্লাবের বার্ষিক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। প্রেসক্লাবের সভাপতি নূরুন্নবী নোমানের সভাপ্রধানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিয়াম সাধনার মাসে আমরা যেভাবে পুতঃপবিত্র হয়ে চলাফেরা করার চেষ্টা করি, সেভাবে যদি সারাটা বছর চলতে পারি তবে ব্যক্তি, সমাজ, রাষ্ট্র আমাদের দ্বারা কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। রমজানের সময় আমরা যেই ধর্মীয় অনুশাসন মেনে চলি, তাতে আমাদের মধ্যে হিংসা হানাহানি ও বিভেদ থাকার কথা নয়। সমাজে এমন কিছু মানুষ রয়েছে যারা অবৈধ পন্থায় টাকা উপার্জন করে বড়লোক সাজে। পরে এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিলিয়ে বাহবা নিতে চায়। কিন্তু এটি উচিৎ নয়। অবৈধ টাকা দিয়ে জাকাত দিলে তা কোনো কাজেই আসে না। আমাদের উচিৎ জন্ম থেকেই প্রকৃত মানুষ হিসেবে আমাদের সন্তানদের গড়ে তোলা। যাতে আগামীর বাংলাদেশকে একটি আদর্শ ও সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারি। তিনি বলেন, মানুষ আমাদের দিকে চেয়ে রয়েছে, আমরা জনপ্রতিনিধি হিসেবে কী করছি। তাই  আসুন, আজকের এ পবিত্র দিনে ধর্মীয় অনুশাসন মেনে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার শপথ নেই।
তিনি ফরিদগঞ্জ প্রেসক্লাবের সংবাদকর্মীদের কর্মকা-ের প্রশংসা করে বলেন, মেধাবীদের সমাহার এখানে রয়েছে। বর্তমান সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে এ প্রেসক্লাব উপজেলার সংবাদকর্মীদের জন্যে একটি আদর্শ প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে বলে আমার প্রত্যাশা।
সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং ফরিদগঞ্জ এআর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল। উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, সাইফুল ইসলাম রিপন, উপজেলা কৃষি কর্মকর্তা শাহ জামিল মাহমুদ, মৎস্য কর্মকর্তা শওকত আলী, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন, হিসাবরক্ষণ কর্মকর্তা নজরুল ইসলাম, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহমদ, কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি মুকবুল আহাম্মদ, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১-এর উপজেলা সাধারণ সম্পাদক এম তবিবুল্লা, মাধ্যমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি নেছার আহাম্মদ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি হিতেশ চন্দ্র শর্মা, আরডিও কাউছার আহম্মদ, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল আউয়াল মিয়াজী, যুবলীগের সাবেক সম্পাদক ইকবাল মিয়াজী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আমানত গাজীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, সুধীজন ও এতিমগণ উপস্থিত ছিলেন। এর আগে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ এতিমদের হাতে প্রেসক্লাবের পক্ষ থেকে দেয়া ঈদ উপহার তুলে দেন।