• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কয়েক হাজার মুসল্লির অংশগ্রহণে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ইফতার মাহফিল

মাহে রমজান আমাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার শিক্ষা দেয় : ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী

প্রকাশ:  ৩১ মে ২০১৯, ২১:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ধর্মপ্রাণ মুসল্লি, সচিবসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আলেম-ওলামা, পীর-মাশায়েখ, দলের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ কয়েক হাজার মানুষের অংশগ্রহণে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অত্যন্ত ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্র্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সিয়াম সাধনার মাস মাহে রমজান আমাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার শিক্ষা দেয়। এ মাসে আমরা ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজেদেরকে পরিপূর্ণ মানুষ হিসেবে আল্লাহর কাছে উপস্থাপনের চেষ্টা করি। শুধু এ মাসে নয়, সারাবছর যেনো আমরা একজন খাঁটি দেশপ্রেমিক হিসেবে দেশকে উন্নত দেশের সারিতে নিয়ে যেতে সম্মিলিতভাবে কাজ করতে পারি। আজ এ ইফতার মাহফিলে উপস্থিত সর্বস্তরের মানুষের কাছে আমার এটাই চাওয়া। একজন সরকারি কর্মকর্তা হিসেবে নয়, জনগণের ট্যাক্সের টাকায় আমার সংসার চলে। তাই জনগণের নৈতিক অধিকার যাতে ক্ষুণœ না হয়, সেদিকে সর্বদা খেয়াল রাখি। আমি আমার মন্ত্রণালয়ে কাজ করতে গিয়ে যেভাবে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার চেষ্টা করি, এভাবে যেনো জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাধারণ মানুষ প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে এই কাজটি করতে পারি। সেই জন্য আসুন ইফতারের এই পূর্ব মুহূর্তে মহান আল্লাহর কাছে সেই প্রার্থনা করি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সভাপ্রধানে ও ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহাম্মদের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, সিনিয়র সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া। উপজেলা পরিষদের চেয়ারম্যানদের পক্ষে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস ও রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ। এছাড়া ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন, থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, মেয়রদের পক্ষ থেকে রায়পুর পৌরসভার মেয়র ইসমাইল হোসেন খোকন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম কন্ট্রাক্টর, স্বাস্থ্য বিষয়েক সম্পাদক ডাঃ হারুন অর রশিদ সাগর, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ, ফরিদগঞ্জ বিআরডিবি চেয়ারম্যান মোতাহের হোসেন রতন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলার সর্বস্তরের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে চান্দ্রা দরবার শরীফের পীর মাওঃ হুজ্জাতুল্লা নক্শবন্দী মোনাজাত পরিচালনা করেন। পরে চার সহ¯্রাধিক নেতা-কর্মীর মাঝে ইফতার বিতরণ করা হয়। এদিকে উপজেলা পরিষদের এই ইফতার মাহফিলে পুরো উপজেলা চত্বর নেতা-কর্মীদের উৎসবস্থলে পরিণত হয়। হলের ভেতরে স্থান না পেয়ে বাইরে রাস্তার উপর বসে নেতা-কর্মীরা ইফতার করেন।

 

সর্বাধিক পঠিত