• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

১৬ বছর পর হচ্ছে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচন

প্রকাশ:  ২০ জুন ২০১৯, ০৯:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জ উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬ বছর পূর্বে সর্বশেষ ২০০২ সালের ৩ সেপ্টেম্বর একটি কেন্দ্রের উপ-নির্বাচনের মাধ্যমে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আব্দুল লতিফ প-িত চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২০০৩ সালে নির্বাচন কমিশন এই ইউপিসহ সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। কিন্তু ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আব্দুল লতিফ প-িত তার মেয়াদকাল শেষ হয়নি মর্মে উচ্চ আদালতে রিট করলে আদালত ওই ইউপির নির্বাচন স্থগিত করে দেন। সেই থেকে গত ১৬ বছর নির্বাচনবিহীন রয়েছে ইউনিয়ন পরিষদ। গত কিছুদিন পূর্বে ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প-িত মৃত্যুবরণ করলে নির্বাচনের পথ সুগম হয়।
সেই ধারাবাহিকতায় নির্বাচন কমিশন ১৭ জুন তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী আগামী ৩০ জুন মনোনয়নপত্র জমাদানের শেষ দিন, ২ জুলাই যাচাই-বাছাই, ৯ জুলাই প্রত্যাহার এবং ভোটগ্রহণ আগামী ২৫ জুলাই।
এদিকে ১৬ বছর পর নির্বাচনের তফসিল ঘোষণার সংবাদে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নে ভোটারদের মধ্যে আনন্দ বয়ে গেলেও শঙ্কা ও আতঙ্কে রয়েছেন সম্ভাব্য প্রার্থীরা। আজিজুর রহমানসহ বেশ কজন জানান, ২০০৩ সালের নির্বাচনের মাত্র কদিন পূর্বে হাইকোর্টের আদেশে নির্বাচন বন্ধ হয়ে যায়। সে সময় অংশ নেয়া প্রার্থীদের অর্থ ও শ্রম বৃথা যায়। এবারো আবার একই ধরনের ঘটনা ঘটে কি না তা নিয়ে তারা সন্দিহান। ফলে আদৌ নির্বাচন হবে কি না নিয়ে তারা শঙ্কায় রয়েছেন।

 

সর্বাধিক পঠিত