• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহরাস্তিতে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

নতুন প্রজন্মের লোকেরা বঙ্গবন্ধুর মতো মহান নেতার সান্নিধ্য থেকে বঞ্চিত হয়েছে

প্রকাশ:  ৩০ জুন ২০১৯, ০৯:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ জুন শুক্রবার বিকেলে নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগের ৭০বছরের ইতিহাস গৌরবের ইতিহাস, উন্নয়নের ইতিহাস ও স্বার্থকতার ইতিহাস। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ^াস করে। আজ প্রতিষ্ঠাবার্ষিকীতে আমি মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি। নতুন প্রজন্মের লোকেরা এ মহান নেতার সান্নিধ্য থেকে বঞ্চিত হয়েছে। বিশে^র যত নেতা রয়েছে তার মধ্যে বঙ্গবন্ধু অন্যতম। তিনি ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগের ভূমিকার কথা স্মরণ করে বক্তব্য রাখেন। তিনি বঙ্গবন্ধুর বিরুদ্ধে নানা চক্রান্তের কথা উল্লেখ করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাদের চক্রান্তের ফলে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। সৌভাগ্যক্রমে আামদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বেঁচে যান। তাঁর হাত ধরেই আজ বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে।
তিনি বলেন, ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল, সে সময় আমাদের বহু নেতা-কর্মী হামলা-মামলায় নির্যাতিত হয়েছে, বিএনপি ও জামায়াত-শিবিরের লোকজন আমাদের উপর অত্যাচার করেছে। টানা ১১ বছর চললো আওয়ামী লীগ ক্ষমতায়। তাই বর্তমান ইতিহাস উন্নয়নের ইতিহাস, স্বার্থকতার ইতিহাস। কোনো কিছুতেই আমরা আর পিছিয়ে নেই। এখনো উন্নয়নের পথে অনেক দূর যেতে হবে। এ উন্নয়ন থেকে আমাদেরকে কেউ সরাতে পারবে না।
তিনি বলেন, আমরা ধর্ম ব্যবসায়ীদের স্থান দেবো না। ধর্মের নামে ব্যবসা করতে দেবো না। এখানে আমার আত্মীয় নেই, আমার আত্মীয় হচ্ছে আইন ও কোরআন। অন্যায়কারী আপনাদের আত্মীয় হলেও কোনোপ্রকার সমর্থন করবেন না।
আলোচনা পর্ব শেষে প্রধান অতিথি র‌্যালির শুভ উদ্বোধন ঘোষণা করেন। র‌্যালিটি উপজেলা পরিষদ মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফরিদ উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ম সম্পাদিকা নাছরিন জাহান শেফালী, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম মিন্টু ও অ্যাডঃ ইলিয়াছ মিন্টু। সভায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত