• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠান

গণতন্ত্রের মূল চেতনাকে অবলম্বন করে স্বেচ্ছাসেবক লীগ তাদের কর্তব্য পালন করে যাচ্ছে : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

প্রকাশ:  ২৯ জুলাই ২০১৯, ০৯:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, গণতন্ত্রের মূল চেতনাকে অবলম্বন করে স্বেচ্ছাসেবক লীগ সারাদেশে ইতঃমধ্যে যে গৌরব অর্জন করেছে সেই গৌরবের সূত্র অনুসরণ করে তারা তাদের কর্তব্য পালন করে যাচ্ছে। স্বেচ্ছাসেবক লীগ সমাজে শৃঙ্খলা রক্ষা ও মৌলবাদ দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ এবং দেশের মানুষের কল্যাণে কাজ করার জন্যে সেই আদর্শকে আঁকড়ে ধরে থাকবে।
তিনি আরো বলেন, স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনার আহ্বানে বর্তমান পরিস্থিতিতে সমাজের কতিপয় স্থানে মাদক থেকে দেশকে রক্ষা করার জন্যে কাজ করবে। এছাড়া মাদকাসক্তিতে যারা আচ্ছন্ন তাদের আমরা যথাযথভাবে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করবো এবং সাথে সাথে মাদকাসক্তির উপকরণ যারা বিক্রি করে তাদেরকে দমন করার জন্যে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা প্রদান করবো। তিনি গতকাল রোববার দুপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনকল্পে কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথ এমপি। এ সময় তিনি বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন ও ৯১’র নির্বাচন তৎপরবর্তী গণতান্ত্রিক প্রক্রিয়ার বিকাশে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা তার বিচক্ষণ দূরদর্শিতার নেতৃত্বে সময়ের বাস্তবতার নিরিখে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করেছিলেন। স্বেচ্ছাসেবক লীগ মানেই হচ্ছে সৎ, শিক্ষিত মেধাবী, নেতৃত্ব ও আদর্শের প্রতি অবিচল আস্থা রেখে অনুগত থেকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকা। আপনারা একথাও মনে রাখবেন সততা ছাড়া যেমন একজন মানুষ কখনোই শক্তিশালী হতে পারে না, তেমনি আত্মত্যাগ ছাড়া কোনো মহৎ অর্জন সম্ভব না। সেই দৃঢ় বিশ^াসের উপর অবিচল আস্থা রেখে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে যিনি প্রস্তুত তিনিই প্রকৃত স্বেচ্ছাসেবক। আমার বিশ^াস কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগ তা অক্ষরে অক্ষরে পালন করে যাবে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহ, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, কুমিল্লা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আঃ হাই বাবলু, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ প্রমুখ। আলোচনা সভার শুরুতে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বেরা করা হয়। র‌্যালিটি পৌর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

সর্বাধিক পঠিত