• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধুর কোনো কর্মকান্ড ইসলাম বিদ্বেষী ছিল না : চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৯, ১০:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) সদর উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, হিফজুল কোরআন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা ও মিলাদ মাহফিল আয়োজন করেছে। এ উপলক্ষে গতকাল ১৯ আগস্ট সোমবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুর পৌর বাসস্ট্যান্ড (কবরস্থান) সংলগ্ন সদর উপজেলা মডেল রিসোর্স সেন্টারে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী তিনটি গ্রুপে ৯ জনকে পুরস্কার ও সনদ  তুলে দেন অতিথিবৃন্দ।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান। তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবনটা দেশের জন্যে ব্যয় করেছেন। তার মধ্যে জীবনের মূল্যবান সময়টায় তিনি জেলে ছিলেন। সেই দেশপ্রেমিককে এবং তার পরিবারের সদস্যদের নিমর্মভাবে হত্যা করা হয়েছে। আর প্রত্যেক হত্যার পেছনে একটা ষড়যন্ত্র থাকে। সেই ষড়যন্ত্রকারীদের দোসররা আজও আছে। তৎকালীন শাসকগণ কালো আইনের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবে না বলে অধ্যাদেশ জারি করেছিলো। ওই হত্যাকারীদের দোসররা আজও দেশকে অস্থিতিশীল করতে নানা গুজব ছড়াচ্ছে। ইতিমধ্যে কল্লাকাটা, ডেঙ্গু বিষয়ে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কোনো কর্মকা- ইসলাম বিদ্বেষী ছিল না। বঙ্গবন্ধু  ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে গেছেন। সে কারণে এই ফাউন্ডেশনে তার জন্যে দোয়া করা হচ্ছে। এতে তার আত্মা শান্তি পাবে। আমরা যারা রাজনীতি করি সেটি দেশের এবং মানুষের কল্যাণে করি। আমরা যে রাষ্ট্রে আছি এ রাষ্ট্রের দায়িত্ব নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন। আমরা যেই সময়টাতে উন্নত রাষ্ট্রের দিকে যাচ্ছি সেই সময়টাতেই পাকিস্তানের দোসররা নানান গুজব ছড়াচ্ছে। গুজবে কান না দিতে তিনি সকলকে আহ্বান জানান।
ইফার উপ-পরিচালক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। স্বাগত বক্তব্য রাখেন ইফার ফিল্ড অফিসার মোঃ আলী আজগর। সদর উপজেলা ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ শামসুদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইফার মাস্টার ট্রেইনার মাওঃ মোঃ সোলায়মান। নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন পূর্ব শ্রীরামদী জামে মসজিদের কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক মাওঃ মোঃ কবির হোসেন। অনুষ্ঠানে মিলাদ কিয়াম দোয়া মোনাজাত পরিচালনা করেন বিষ্ণুপুর মদিনা বাজার বায়তুল আমিন জামে মসজিদের খতিব মাওঃ আবু বকর বিন ফারুক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ইমাম মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের শিক্ষক মুফতি মোঃ মাহবুবুর রহমান, ইফার কর্মকর্তা হাফেজ মাওঃ আব্দুল হান্নান, মাহবুবুর রহমানসহ মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা এবং কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষকবৃন্দ এবং চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন মাদ্রাসার হিফজুল কোরআন  প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্রবৃন্দ।
উল্লেখ্য, ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুর জেলা কার্যালয়ের অধীনে আগামী ২১ আগস্ট সকাল ১১টায় বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, জেলা পর্যায়ের হিফজুল কোরআন প্রতিযোগিতা, পুরস্কার ও সনদ বিতরণ,  আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।ছবি-০৫

 

সর্বাধিক পঠিত