• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিস উদ্বোধন অনুষ্ঠানে নেতা-কর্মীদের মহামিলন

কোনো অপরাধী যেনো আওয়ামী লীগ পরিচয়ে প্রশ্রয় না পায় : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৯, ১৪:০০ | আপডেট : ০৩ অক্টোবর ২০১৯, ০৮:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 নান্দনিক সাজে সুসজ্জিত নবনির্মিত চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয় ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ এবং তাঁর নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর আদর্শের সংগঠন হচ্ছে আওয়ামী লীগ। আমিসহ আমার দলের প্রতিটি নেতা-কর্মী যেনো সে আদর্শ থেকে বিচ্যুত না হই আজকের দিনে সে আহ্বান থাকবে সকলের প্রতি। তিনি নবনির্মিত চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়কে অনেকটা কেন্দ্রীয় কার্যালয়ের আদলে নির্মাণ করা হয়েছে উল্লেখ করে বলেন, এ ভবনটি নির্মাণ করতে যাঁরা অর্থ, শ্রম ও মেধাকে কাজে লাগিয়েছেন, তাঁদের প্রতি আমি অনেক কৃতজ্ঞতা জানাচ্ছি। আগে এ ভবনটির যে করুণ দশা ছিলো, সেখানে আমরা বসে দলীয় কার্যক্রম চালাতে ভীতসন্ত্রস্ত থাকতাম। সে অবস্থা থেকে আমরা মুক্তি পেয়েছি, সেজন্যে আজ খুব আনন্দ লাগছে। আজকের এ খুশির দিনে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের যে মহামিলন ঘটেছে, এ দৃশ্য দেখে আমি খুব অভিভূত। আমি দলের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ রাখবো, এ অফিসটি একটি পবিত্র অঙ্গন। এর পবিত্রতা রক্ষা করা সকলের দায়িত্ব। এ অফিসে যেনো দলীয় কর্মকা-ের বাইরে অন্য কিছু না হয় সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। দুর্নীতি এবং সামাজিক অপরাধের বিরুদ্ধে চলমান আন্দোলন প্রসঙ্গে ডাঃ দীপু মনি বলেন, আমাদের প্রিয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সবসময়ই অন্যায়, অপরাধ, দুর্নীতি এবং অপকর্মের বিষয়ে জিরো টলারেন্স। এর বিরুদ্ধে আওয়ামী লীগ সবসময় সোচ্চার। এখন হয়ত আপনারা এটি দৃশ্যমান এবং আকারে বড় রকমের করে দেখছেন। তাই আমি বলবো, অপরাধী অপরাধীই, এবার সে যেই হোক। অপরাধীকে কোনো সম্পর্কের দৃষ্টিতে দেখা যাবে না। কোনো অপরাধী যেনো আওয়ামী লীগ পরিচয়ে প্রশ্রয় না পায় সে দিকে আমাদের খেয়াল রাখতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর অন্যতম সদস্য, চাঁদপুর-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ এবং পরিচালনা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। এছাড়া বিভিন্ন সময় উপস্থাপনা করেছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া ও যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। জনপ্রতিনিধিদের মধ্যে উল্লেখযোগ্য যারা উপস্থিত ছিলেন তাঁরা হচ্ছেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুবুল আলম লিপন এবং বিভিন্ন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানগণ।
এদিকে দলীয় কার্যালয় উদ্বোধনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের যেনো মিলনমেলা ঘটেছিল। কার্যালয়ের নীচতলা এবং দ্বিতীয় তলা কানায় কানায় পূর্ণ হয়ে সামনের সড়ক পুরোটা নেতা-কর্মীদের উপস্থিতিতে মুখরিত ছিলো। চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন,  জেলা ছাত্রলীগ নেতা মাহবুব, আরাফাত ও চাঁদপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটওয়ারীর নেতৃত্বে কয়েকটি মিছিল এসে অনুষ্ঠানে যোগ দেয়। এছাড়া যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত