• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে ছাত্রলীগের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ জেলা আওয়ামী লীগ সভাপতির মিথ্যা বক্তব্য প্রত্যাহার দাবি

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২২, ১১:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে চাঁদপুর শহরে ছাত্রলীগের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৬ জানুয়ারি বুধবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগের আহ্বানে সদর উপজেলা ও পৌর ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মীর উপস্থিতিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়। মিছিলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীরাও অংশ নেন। মিছিলে ডাঃ দীপু মনির বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেয়া হয়।
মিছিল শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের ভেতর ঘাপটি মেরে থাকা গুটিকয়েক স্বার্থান্বেষী শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। তারা শিক্ষামন্ত্রীর উন্নয়ন ও জনপ্রিয়তায় ভয় পেয়ে আবোল-তাবোল বলছে। আমরা বলতে চাই, ডাঃ দীপু মনি যদি কোনো অনিয়ম করে থাকেন, তাহলে আপনারা তার প্রমাণ দিন। যদি তা না পারেন আপনারা যারা আজ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন তাদের বিচার চাঁদপুরবাসী অবশ্যই করবে।
বক্তারা জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ফেইস দ্য পিপল নামে বিদেশ থেকে পরিচালিত একটি অনলাইন মিডিয়ায় যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহারের জোর দাবি জানান। তিনি যদি তার বক্তব্য প্রত্যাহারপূর্বক বিবৃতি না দেন তাহলে তার বিরুদ্ধে ছাত্রলীগ নেতা-কর্মীরা দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবেন বলে তারা বলেন।
তারা আরো বলেন, পদ্মা সেতু নির্মাণকে কেন্দ্র করেও এমন অপপ্রচার হয়েছিলো। কিন্তু পরে দেখা গেলো পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংকের অর্থ দেয়ার আগেই নাকি সব টাকা-পয়সা অনিয়ম হয়ে গেছে। পদ্মা সেতুর নির্মাণের ক্ষেত্রে যে ষড়যন্ত্র হয়েছিলো ঠিক একই ষড়যন্ত্র করা হচ্ছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ক্ষেত্রে। একটি মহল চাইছে না চাঁদপুরে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হোক। তারাই এখন ইনিয়ে-বিনিয়ে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছে। তাদের ষড়যন্ত্র সফল হবে না। চাঁদপুরবাসীর ইচ্ছে চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হোক। তাদের সেই ইচ্ছার প্রতিফলন হবেই হবে।
প্রতিবাদ সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজির সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডঃ হেলাল হোসাইন, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু, পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, সাধারণ সম্পাদক নাছির গাজী, পৌর ছাত্রলীগের সভাপতি মুহাম্মদ সোহেল রানা, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটওয়ারী।
বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে সন্ধ্যা পর পরই শহরের বিভিন্ন স্থান থেকে ছাত্রলীগ নেতা-কর্মীরা খ- খ- মিছিল নিয়ে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হতে থাকে। তাদের খ- খ- মিছিল একসময় বিশাল মিছিলে রূপ নেয়।