• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কলম্বিয়ার কাছে হেরে সেনেগালের বিদায়

প্রকাশ:  ২৮ জুন ২০১৮, ২৩:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে সেনেগাল। সেনেগাল হারায় অন্য ম্যাচে জাপান পোল্যান্ডের বিপক্ষে হেরেও দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে।

 

গ্রুপ এইচ থেকে চ্যাম্পিয়ন হল কলম্বিয়া। ফেয়ার প্লেতে এগিয়ে থাকায় দ্বিতীয় জাপান। জাপান-সেনেগালের পয়েন্ট সমান। কিন্তু সেনেগাল হলুদ কার্ড পেয়েছে ৬টি, সেখানে জাপান ৪টি। বিশ্বকাপের ইতিহাসে ফেয়ার প্লের বিবেচনায় কোনো দলের বাদ পড়ার ঘটনা এই প্রথম।

 

 

প্রথমার্ধে কলম্বিয়া ৫৭ শতাংশ সময় বল দখলে রাখে। ৪৩ শতাংশ সময় বল দখলে রেখেও ভালোই জবাব দেয় সেনেগাল। তারা গোল হজম করে দ্বিতীয়ার্ধের ৭৪তম মিনিটে।

 

প্রথম ৪৫ মিনিটে কলম্বিয়া সেনেগালের পেনাল্টি এরিয়ায় খুব একটা বল নিয়ে ঢুকতে পারেনি।

 

এর ভেতর আবার ১৭তম মিনিটে পেনাল্টি পায় সেনেগাল। কিন্তু রেফারি রিপ্লে দেখার সিদ্ধান্ত নিলে হতাশ হতে হয় দলটিকে। রিপ্লে দেখে রেফারি পেনাল্টি বাতিলের কথা জানান। বক্সের ভেতর কলম্বিয়ার ডেভিনসন সানচেজ ফেলে দেন সাদিও মানেকে। ভিডিওতে দেখা যায় সানচেজ বলেই পা লাগান।

 

ইনজুরি থেকে ঠিকমতো সেরে না ওঠা রদ্রিগেজ ৩৩তম মিনিটে বেরিয়ে যান। তার পরিবর্তে মাঠে আসেন লুইস মুরিয়েল।

 

দ্বিতীয়ার্ধে দুই দলের লড়াই হয়েছে মাঝমাঠে। কেউ বল নিয়ে উপরেই উঠতে চায়নি। মাঝে যাও একটু আক্রমণ হয়েছে তাতে তেজ ছিল না।

 

৬৪তম মিনিটে সাদিও মানে সেনেগালের বিপজ্জনক সীমানায় ফ্রি-কিক নেন। শট নেয়ার সময় হালকা স্লিপ করেন। বল যায় বারের উপর দিয়ে।

 

কলম্বিয়ার মুরিয়েল ৬৬তম মিনিটে দারুণ একটি সুযোগ পান। বক্সে ঢুকে পড়েন। বল ছিল একটু সামনে। কাছে যেতে দেরি করে ফেলেন। ততক্ষণে সেনেগালের গোলরক্ষক খাদিম এনদিয়ায় চলে আসেন। আগের মিনিটেও মুরিয়েল একটি সুযোগ হাতছাড়া করেন।

 

ড্রয়ের আশায় থাকা সেনেগাল পিছিয়ে পড়ে ৭৪তম মিনিটে। কর্নার থেকে উড়ে আসা বলে শক্তিশালী হেড করেন ইয়েরি মিনা। বল মাটিতে ড্রপ করে জালে জড়ায়।

 

সর্বাধিক পঠিত