• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের পাঁচ এমপি ও নেতাদের সঙ্গে বসছে আওয়ামী লীগের সাংগঠনিক টিম

চাঁদপুর সদর, পৌর ও হাইমচর উপজেলা কমিটির সাথে পৃথক বৈঠক

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২২, ১২:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সম্প্রতি চাঁদপুরে ঘটে যাওয়া নানা ইস্যুর পাশাপাশি দলীয় শৃঙ্খলা, ইউনিয়ন পরিষদ নির্বাচন পর্যালোচনা এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে করণীয়সহ বিভিন্ন বিষয়ে জেলার পাঁচ এমপি ও দলের জেলা আওয়ামী লীগ, আট উপজেলা ও পৌর কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিম। স্থানীয় সংসদ সদস্য ও দলীয় একাধিক সূত্র জানায়, আগামী ২ ও ৩ মার্চ জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির দেয়া এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি তাঁরা পেয়েছেন।
বিজ্ঞপ্তিতে সব উপজেলা নেতাদের বর্তমান উপজেলা কমিটির তালিকা, সর্বশেষ সম্মেলন ও কমিটি অনুমোদনের তারিখ, সব ইউনিয়নের কমিটি অনুমোদনের তারিখসহ পূর্ণাঙ্গ কমিটি সঙ্গে নেয়ার জন্যে অনুরোধ করা হয়েছে।
সংশ্লিষ্টদের ধারণা, দু’দিনের এ মতবিনিময় সভায় দলীয় কোন্দল নিরসনের চেষ্টা এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে করণীয় সম্পর্কে আলোচনা হবে। চাঁদপুর জেলার সব উপজেলা ও পৌর ১৫টি ইউনিটের মধ্যে বিশেষভাবে গুরুত্ব দিয়ে ডাকা হয়েছে চাঁদপুর-৩ আসনের অধীনে থাকা সদর উপজেলা, চাঁদপুর পৌর ও হাইমচর উপজেলা আওয়ামী লীগকে। এই তিনটি ইউনিটের দিনে অন্য কোনও ইউনিটকে রাখা হয়নি।
বিভাগীয় সাংগঠনিক টিমের চিঠি অনুযায়ী প্রথম দিনের মতবিনিময় শুরু হবে সকাল ১১টায়। এতে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর (চাঁদপুর-১), নূরুল আমিন রুহুল (চাঁদপুর-২), ডাঃ দীপু মনি (চাঁদপুর-৩), মুহাম্মদ শফিকুর রহমান (চাঁদপুর-৪), মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম (চাঁদপুর-৫), জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা কমিটির সকল সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক।
এছাড়া সভায় উপস্থিত থাকতে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেয়রদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে। পরে দুপুর ২টায় মতবিনিময়ে চাঁদপুর পৌর আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ ও হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের উপস্থিত থাকার জন্যে বলা হয়েছে।
পরদিন ৩ মার্চ সকাল ১১টায় আবারও মতবিনিময় সভা শুরু হবে। এ বৈঠকেও ৫ সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, নৌকা মার্কা নিয়ে নির্বাচিত সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়রকে বৈঠকে থাকতে বলা হয়েছে। এছাড়া কচুয়া, হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকদেরও মতবিনিময়ে হাজির থাকতে বলা হয়েছে।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী বলেন, বিভাগীয় সাংগঠনিক টিমের সঙ্গে একটি মতবিনিময় হওয়ার কথা হচ্ছে। তবে সম্ভবত এখনও দিনক্ষণ চূড়ান্ত হয়নি। সংগঠনে বর্তমানে যে বিশৃঙ্খলা চলছে এসব বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া সম্মেলনসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হতে পারে বলে জানান তিনি।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের কাছে জানতে চাইলে তিনি বলেন, এমন একটি চিঠি আমাদের চিফ হুইপ মহোদয় পাঠিয়েছেন। এই মতবিনিময় সভার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এর প্রধান আলোচনাই থাকে সাংগঠনিক বিষয়াদি নিয়ে। এর মধ্যে চলে আসতে পারে গত দীর্ঘ ১৫/২০ বছর ধরে যেসব কমিটি মেয়াদোত্তীর্ণ আছে সেগুলোর বিষয়ে আলোচনা। এছাড়া নির্বাচনসহ বিভিন্ন বিষয় মতবিনিময় সভায় কথা হবে বলে জানান তিনি।

সর্বাধিক পঠিত