• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নানা আয়োজনে পালিত হলো বিশ্ব ভোক্তা অধিকার দিবস

প্রকাশ:  ১৬ মার্চ ২০২২, ১১:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নানা আয়োজনে চাঁদপুর জেলায় বিশ^ ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৫ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশসাকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। পরে অনুষ্ঠিত হয় র‌্যালি ও বর্ণাঢ্য ট্রাক শো।
জেলা প্রশাসনের আয়োজনে এবং ক্যাব চাঁদপুর জাতীয় ভোক্তা ও অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহযোগিতায় বিশ্ব ভোক্তা দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় ‘ডিজিটাল আর্থিক ব্যবস্থায় ন্যায্যতা।’
দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দাউদ হোসেন চৌধুরী।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেনের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ক্যাব চাঁদপুর-এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন, জেলা পরিসংখ্যান কর্মকর্তা নাইমা রহমান, চেম্বার পরিচালক গোপাল সাহা, ড্রাগ অ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির খান প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন জেলা কার্যালয়ের কর্মকর্তাগণ, বিভিন্ন বাজার কমিটির সভাপতিগণ, চাঁদপুর জেলা ক্যাবের সদস্যবৃন্দ, চেম্বার অব কমার্সের পরিচালক, হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি, ড্রাগ অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেক্রেটারী এবং বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ। দিবসটির অধিক প্রচারের স্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয় কর্তৃক একটি বর্ণাঢ্য ট্রাক শো-এর আয়োজন করা হয়।
বক্তাগণ ওষুধ, চিকিৎসা সামগ্রী, চিকিৎসকদের ফিস, ভোক্তাদের সহনশীল পর্যায়ে রাখাসহ আসন্ন পবিত্র রমজান মাসে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখার আহ্বান জানান। প্রয়োজনে বেশি বেশি মোবাইল কোর্ট পরিচালনার উপর গুরুত্ব দেয়া হয় আলোচনা সভায়।

সর্বাধিক পঠিত