• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর-নারায়ণগঞ্জ রূটে লঞ্চ চলাচল বন্ধ, যাত্রী দুর্ভোগ চরমে

প্রকাশ:  ২২ মার্চ ২০২২, ১৩:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-নারায়ণগঞ্জ লঞ্চ চলাচল বন্ধে যাত্রী দুর্ভোগ চরমে পৌঁছেছে। এ রূটে চলাচলরত অনেক যাত্রী ঘাটে এসে লঞ্চ না পেয়ে না ভোগান্তিতে পড়েছে। জানা যায়, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী‌তে মালবাহী জাহা‌জের ধাক্কায় লঞ্চডু‌বির ঘটনায় এ রূটে অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলা‌দেশ অভ্যন্তরীণ নৌপ‌রিবহন কর্তৃপক্ষ (‌বিআই‌ডব্লিউ‌টিএ)।

চাঁদপুর-নারায়ণগঞ্জ রু‌টের লঞ্চ চলাচল বন্ধের বিষয়ে লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আ‌মিন হাওলাদারের সাথে কথা হলে তিনি জানান, শীতলক্ষ্যা নদী‌তে লঞ্চডু‌বির পর থে‌কেই লঞ্চ চলাচল বন্ধ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে। ফ‌লে সোমবার থে‌কে এ রু‌টের ১৬‌টি ল‌ঞ্চের ম‌ধ্যে নিয়‌মিত চলাচলকারী ১৩‌টি লঞ্চ চলাচল করে দেয়া হয়। এ‌তে যাত্রীরা সমস্যার মধ্যে প‌ড়ে‌ছেন। তবে বিকল্প হি‌সে‌বে অ‌নে‌কেই সড়ক প‌থে যাতায়াত কর‌ছেন।

উল্লেখ্য, সোমবার ২১ মার্চ থেকে এই রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সাধারণ যাত্রীরা এতে সমস্যায় প‌ড়ে‌ছেন। দূর-দূরান্ত থেকে অ‌নেক যাত্রী লঞ্চ চলাচল বন্ধ থাকার বিষ‌য়টি না জানায় ঘা‌টে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে আবার ফিরে যাচ্ছেন।

এ বিষয়ে চাঁদপুর নৌবন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম ব‌লেন, চাঁদপুর-নারায়ণগঞ্জ রু‌টে চলাচলকারী সবক‌টি ল‌ঞ্চেই নানামুখী ত্রুটি র‌য়ে‌ছে। এসব লঞ্চ পরীক্ষা-‌নিরীক্ষার পর বিআই‌ডব্লিউ‌টএ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নে‌য়ার পর লঞ্চ চলাচল করবে।

প্রসঙ্গত, রোববার ২০ মার্চ দুপুর আড়াইটায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় রূপসী-৯ নামে মালবাহী কার্গো জাহাজের ধাক্কায় মুন্সিগঞ্জগামী  এমএল আফসার উদ্দিন শীতলক্ষ্যায় ডুবে যায়। মূলত এরপর থে‌কেই‌ বিআই‌ডব্লিউ‌টিএ কর্তৃপক্ষ চাঁদপুর-নারায়ণগঞ্জ রু‌টে লঞ্চ চলাচল বন্ধ ক‌রে দেন।

সর্বাধিক পঠিত